খাদিমপাড়ায় জমি সংক্রান্ত বিরোধের জেরে ধানের চারা ক্ষেত নষ্ট করলো নাসির বাহিনী

প্রকাশিত: ১১:১৬ পূর্বাহ্ণ, নভেম্বর ২৭, ২০২১

খাদিমপাড়ায় জমি সংক্রান্ত বিরোধের জেরে ধানের চারা ক্ষেত নষ্ট করলো নাসির বাহিনী

ক্রাইম প্রতিবেদক : ৪নং খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের অন্তর্ভুক্ত ৭নং ওয়ার্ডে জমি-জামা সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে কৃষকের ধান চাষের জন্য রোপণ করা ধানের চারা ক্ষেত (হালি বিচরা) নষ্ট করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

এমন অভিযোগ পাওয়া গেছে- ৪নং খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের অন্তর্ভুক্ত ৭নং ওয়ার্ডের আওতাধীন পলিয়া গ্রামের মরহুম জফুর আলীর পুত্র নাসির আলীর বিরুদ্ধে।

প্রতিপক্ষ নাসির আলী একই ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের আওতাধীন তালেপাড়া গ্রামের কৃষক মরহুম সাজ্জাদ আলীর পুত্র হারিছ আলী (টেপন) -এর প্রায় ৫ শতক জমির ধান চাষের জন্য রোপণ করা ধানের চারা ক্ষেত (হালি বিচরা) প্রকাশ্যে শুক্রবার (২৬ নভেম্বর) বেলা অনুমান ০২:৩০ ঘটিকার দিকে অজ্ঞাতনামা কয়েকজন ভায়াটিয়া সন্ত্রাসী নিয়ে নষ্ট করে দিয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত শনিবার (২৭ নভেম্বর) সকাল ১০: ৩০ মিনিট পর্যন্ত এ ব্যাপারে স্থানীয় থানায় কোন মামলা বা লিখিত অভিযোগ দায়ের করা হয়নি তবে মামলা দায়েরের প্রস্তুতি চলমান রয়েছে বলে জানান ভুক্তভোগী কৃষক হারিছ আলী (টেপন)।

সরজমিনে জানা গেছে- ৭নং ওয়ার্ডের আওতাধীন পাশ্ববর্তী গ্রামের কৃষক হারিছ আলী (টেপন) -এর সঙ্গে প্রতিপক্ষ নাসির আলীর জমি-জামা নিয়ে পূর্ব শত্রুতার সূত্রপাতে কিছু দিন যাবত বিরোধ চলে আসছিল। তারই জের ধরে অসহায় কৃষক হারিছ আলী (টেপন) -এর প্রায় ২৭ শতক জমিতে ধান ক্ষেত করার জন্য রোপণ করা ধানের চারা ক্ষেত (হালি বিচরা) নষ্ট করে দিয়েছে প্রভাবশালী নাসির আলীসহ তার সন্ত্রাসী বাহিনী।

অসহায় ভুক্তভোগী কৃষক হারিছ আলী (টেপন) জানান- একই ওয়ার্ডের মেলান বিলের কাছাকাছি মৌরসি সম্পত্তি সুত্রে মালিকানাধীন ধান ক্ষেতের জন্য প্রায় ২৭ শতক জমি আমাদের রয়েছে। কিন্তু মাস ১৫ দিন আগে প্রভাবশালী চিহ্নিত দাঙ্গাবাজ নাসির আলী আমাকে জানান আমাদের মৌরসি সম্পত্তির মালিকানাধীন ২৭ শতক জমির ভিতরে তার কিছু জমি রয়েছে। তার এমন কথা শুনে তার পাওনা জমির উপযুক্ত কাগজপত্র নিয়ে শালিস বৈঠকে বসার জন্য আমি প্রস্তাব করলে সে রাজি হয় এবং উভয় পক্ষের সম্মতিতে শালিস বৈঠকের সময়সীমা নির্ধারণ করা হয়। কিন্তু উপযুক্ত কাগজপত্র না থাকায় উক্ত শালিস বৈঠকে না বসে নাসির আলী ফিল্ম-স্টাইলে তার পালিত কয়েকজন সন্ত্রাসী নিয়ে আমার প্রায় ২৭ শতক জমিতে ধান ক্ষেত করার জন্য রোপণ করা ধানের চারা ক্ষেত (হালি বিচরা) নষ্ট করে দিয়েছে। তবে আমি এখনো পর্যন্ত কোন মামলা মোকদ্দমা করিনি প্রথমে তার এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গকে বিষয়টি প্রাথমিকভাবে অবগত করেছি আজ মামলা দায়ের করবো।

তিনি আরোও বলেন- শত্রুতার সূত্রপাতে সন্ত্রাসী নাসির আলী আমার পরিবারের এ বছরের মুখের খাবার কেঁড়ে নিলো। আমার প্রায় ২৭ শতক জমিতে অনেক কষ্টের টাকায় ধান ক্ষেত করার জন্য রোপণ করা ধানের চারা ক্ষেত (হালি বিচরা) নষ্ট করে সে আমার এত বড় ক্ষতি করলো। নাসির আলীসহ তার হাতে গড়া সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে আইন অনুসারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তার নিকট আশু-হস্তক্ষেপ কামনা করেন তিনি।

এ সংক্রান্ত আরও সংবাদ