গোয়াইনঘাটে পরীক্ষা শেষে উত্তরপত্র পূরণকান্ডে ৪ শিক্ষককে অব্যাহতি!

প্রকাশিত: ১:০৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০২৩

গোয়াইনঘাটে পরীক্ষা শেষে উত্তরপত্র পূরণকান্ডে ৪ শিক্ষককে অব্যাহতি!

সিলেটের চিত্র ডেস্ক: সএসসি পরীক্ষা চলাকালে উত্তরপত্রের ওএমআর শিট পূরণের প্রমাণ পাওয়ায় সিলেটে চার শিক্ষককে তিন বছরের জন্য পাবলিক পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব পালন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সেইসঙ্গে শাস্তিস্বরূপ তাদের বেতন কর্তনের নির্দেশ দেওয়া হয়েছে। সম্প্রতি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) এ নির্দেশ দেয়।

 

শাস্তি পাওয়া শিক্ষকরা হলেন– গোয়াইনঘাট উপজেলার জাফলং আমির মিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক মনিরুজ্জামান, একই স্কুলের সহকারী শিক্ষক শরীফ উদ্দিন, একই উপজেলার ড. ইদ্রিছ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোখলেছুর রহমান ও হাজী সোহরাব আলী উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী শিক্ষক রিয়াজ উদ্দিন।

 

তাদের প্রত্যেককে ২০২৪, ২০২৫ ও ২০২৬ সাল পর্যন্ত সব পাবলিক পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব পালন থেকে বিরত রাখতে বলা হয়েছে। এছাড়া প্রধান শিক্ষক মনিরুজ্জামানকে আগস্ট ও সেপ্টেম্বর মাসের এবং অন্য তিন শিক্ষককে আগস্ট মাসের বেতন-ভাতা কর্তনের নির্দেশ দেওয়া হয়েছে।

 

জাফলং আমির মিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে গত ১৯ ও ২১ মে পরীক্ষা শেষে শিক্ষক কর্তৃক উত্তরপত্রের ওএমআর শিট পূরণের পৃথক ভিডিও ও ছবি সামাজিক মাধ্যমে প্রকাশিত হয়। পাশাপাশি পরীক্ষা শেষ হওয়ার পর উত্তরপত্র দেরিতে পৌঁছে দেওয়ারও অভিযোগ উঠে আমির মিয়া ও তাঁর অধীন হাজী সোহরাব আলী উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রপ্রধানের বিরুদ্ধে।

 

এ নিয়ে গত ২২ মে সমকাল সংবাদ প্রকাশ করে। বিষয়টি জানাজানির পর তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

 

কমিটির প্রধান উপজেলা শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান গত ৩০ জুন জেলা প্রশাসক ছাড়াও সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর প্রতিবেদন দাখিল করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ