দালাল মুক্ত কানাইঘাট থানা : প্রশংসায় ভাসছেন ওসি তাজুল ইসলাম

প্রকাশিত: ১২:২৯ পূর্বাহ্ণ, নভেম্বর ১৯, ২০২১

দালাল মুক্ত কানাইঘাট থানা : প্রশংসায় ভাসছেন ওসি তাজুল ইসলাম

মোঃ রায়হান হোসেন : সিলেট জেলা পুলিশের আওতাধীন কানাইঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) তাজুল ইসলাম একজন সাহসী ও মেহনতি সম্মুখযোদ্ধা সৈনিকের নাম।

যিনি কানাইঘাট থানায় যোগদান করেই বাংলাদেশ পুলিশকে নিয়ে সৃষ্টি করছেন ইতিহাসের নতুন অধ্যায়। আশার প্রদীপ জ্বেলে দিয়েছেন কানাইঘাট থানার আপামর জনতার হৃদয়ের মণিকোঠায়।

নিষ্ঠাবান এ কর্মকর্তা কর্মকালীন সময়ে নিজের সততা, ভালোবাসা, সাহসিকতা, উদারতা দিয়ে কেড়ে নিয়েছেন কানাইঘাট থানাবাসীর মন। যার আন্তরিকতা, কর্মদক্ষতা ও সাহসিকতায় উজ্জল হচ্ছে পুলিশ বাহিনীর ভাবমূর্তি যা অতিতে ছিল না বললেই চলে।

কানাইঘাট থানাবাসীর জন্য অফিসার ইনচার্জ (ওসি) তাজুল ইসলাম আস্থা ও ভরসার এক বাতিঘর। আমজনতার মধ্যে এক সমীহের নাম যেন তিনি।

এখনো কেউ কথায় কাজে অমিল খোঁজে পায়নি। কাজের বলিষ্টতায় মানুষের মধ্যে আজীবন স্মরনীয় হয়ে থাকবেন তিনি। তৃপ্তির গর্বিত আওয়াজ তাকে নিয়ে অনেকের মাঝে। মানব সেবার এক অনন্য আইকন হয়ে দাড়িয়েছেন কানাইঘাট থানাবাসীর পাশে।

পুলিশ জনগনের বন্ধু ও জনগনের জানমালের হেফাজতের দায়িত্ব পুলিশের। কানাইঘাট থানায় পরিবর্তনের অঙ্গীকার নিয়ে নবাগত অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে যোগদান করেছেন তাজুল ইসলাম। তিনি সিলেট জেলা পুলিশ সুপারের দিক নির্দেশনায় এবং কানাইঘাট থানার দায়িত্বরত অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে সাধারন মানুষের নিরাপত্তার জন্য কাজ করার পাশাপাশি থানার দরজা সকল বিপদগ্রস্থ মানুষের জন্য উন্মুক্ত রেখেছেন।

অফিসার ইনচার্জ (ওসি) তাজুল ইসলাম চলতি বছরের শনিবার (০১ জানুয়ারি) কানাইঘাট থানায় যোগদানের পর থেকে পাল্টে গেছে থানার চিত্র। তিনি নিজেকে ওসি হিসেবে নয়, জনগনের সেবক হিসেবে অতি সাধারন বেশে জনগনের পাশে থাকার চেষ্টা করছেন, দমন করছেন থানার দালালির দৌরাত্ব। বর্তমানে থানায় সেবা নিতে আসা লোকজন টাকা ছাড়াই সাধারণ ডায়রী, অভিযোগ ও মামলা লেখা বা অন্তর্ভূক্ত করতে পারছেন থানায়।

এমন প্রশংসনীয় কারণে তিনি কানাইঘাট থানাবাসীর কাছে কিছু দিন যেতে না যেতেই সর্বস্তরের মানুষের মুখে মুৃখে তার প্রসংশা। এক কথায় সাধারণ মানুষের কাছে প্রশংসায় ভাসছেন অফিসার ইনচার্জ (ওসি) তাজুল ইসলাম। তিনি বর্তমানে সাধারন মানুষের কাছে আস্থার প্রতীক এবং অপরাধীর কাছে হয়ে উঠেছেন আতঙ্ক।

এ সংক্রান্ত আরও সংবাদ