বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মবার্ষিকীতে আলোচনা সভা

প্রকাশিত: ১০:৪৯ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২৪

বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মবার্ষিকীতে আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক: বাঙ্গালী জাতির মহানায়ক, স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে শ্রদ্ধাঞ্জলি জানিয়েছে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখা।

 

১৭ মার্চ রবিবার বেলা সাড়ে ১১টায় সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলার নেতৃবৃন্দ।

 

বেলা ২টায় সিলেট মহানগরীর পুরান লেনে অবস্থিত ৫৩নং সমবায় ভবনস্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি রুহুল ইসলাম মিঠু। সভায় নেতৃবৃন্দ বলেন, বঙ্গবন্ধুর জন্মদিনকে দেশের সমগ্র শিশুদের জন্য উৎসর্গ করে গেছেন। তাঁর এই জন্মদিনকে মহান আদর্শ হিসেবে ধারণ করে জাতিকে সুশিক্ষার দিক নির্দেশ করে। ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জ জেলার বাইগার নদীর তীরবর্তী টুঙ্গিপাড়া গ্রামে পিতা লুৎফুর রহমান ও মাতা সায়েরা খাতুনের সংসারে ৪ বোন, ২ ভাইয়ের মধ্যে বঙ্গবন্ধু তৃতীয় সন্তান হিসেবে জন্মগ্রহণ করেন। ১৯৪৮ সালে বঙ্গবন্ধু ২৮ বছর বয়সে রাষ্ট্রভাষা বাংলা প্রতিষ্ঠার আন্দোলনে নেতৃত্ব দেয়া শুরু করেন। ১৯৪৮-১৯৭১ নির্যাতিত নিপীড়িত বাঙালির বন্ধু হয়ে নেতৃত্ব দিয়ে বিশে^র বুকে স্বাধীন রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠা করেন। বঙ্গবন্ধু বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, সুখী-সমৃদ্ধশালী উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন ছিল। এজন্য এদেশকে বঙ্গবন্ধু নাম দিয়েছিলেন সোনার বাংলা। ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীনতা ও দেশবিরোধী একটি কুচক্রী মহল ষড়যন্ত্রের মাধ্যমে বঙ্গবন্ধু সপরিবারকে হত্যা করে। বঙ্গবন্ধুর জন্মদিন সাধারণ মানুষের জন্য কল্যাণ বয়ে এনে দিয়েছে।

 

শ্রদ্ধা নিবেদনে উপস্থিত ও আলোচনা সভায় বক্তব্য রাখেন সংগঠনের অন্যতম উপদেষ্টা এডভোকেট মামুনুর রশীদ, সংগঠনের সিনিয়র সহ সভাপতি এস.এম জহুরুল ইসলাম, সহ সভাপতি বিষু দেবনাথ, সাধারণ সম্পাদক ডাঃ আক্তার হোসেন, যুগ্ম সম্পাদক শাহারুল ইসলাম মন্ডল, অর্থ সম্পাদক কবি কামাল আহমদ, ক্রীড়া ও সাহিত্য সম্পাদক কবি মনজুর মোহাম্মদ, দপ্তর সম্পাদক শহীদ আহমদ খান সাবের, উপ-দপ্তর সম্পাদক সেলিম আহমদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মোঃ তাজ উদ্দিন, কার্যনির্বাহী সদস্য মোঃ ফিরোজ আহমেদ, প্রভাষক সোলাইমান হোসেন খান, জয়দীপ চক্রবর্তী প্রমুখ।

 

সভায় বঙ্গবন্ধুর রূহের মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ