সিলেটে প্রকাশ্যে সাংবাদিক রায়হানের উপর সন্ত্রাসী হামলা

প্রকাশিত: ৫:১২ পূর্বাহ্ণ, জুলাই ১৮, ২০২২

সিলেটে প্রকাশ্যে সাংবাদিক রায়হানের উপর সন্ত্রাসী হামলা

নিজস্ব প্রতিবেদক: সিলেট নগরীতে পূর্ব শক্রতার জেরে প্রকাশ্যে সাংবাদিকের উপর হামলা চালিয়েছে একদল চিহিৃত শীর্ষ সন্ত্রাসী।

রোববার (১৭ জুলাই) নগরীর বন্দরবাজার এলাকার পড়শী রেস্টুরেন্টের সামন থেকে প্রকাশ্যে নির্যাতন করে রংমহল টাওয়ারের পূর্ব পাশে পুরাতন জেলের পরিত্যাক্ত কোয়াটারের ঘরে নিয়ে এ হামলা করেন শীর্ষ সন্ত্রাসী হাত কাটা হানিফ সহ তার সহযোগীরা।

জানা গেছে, সন্ত্রাসী হানিফ ও তার সহযোগীদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ সহ হাতকাটা হানিফসহ ৭ জনের বিরুদ্ধে চলতি বছরের (গত ৩০ জুন) সিলেটের সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা নং- ৯৮/২২ দায়ের করেন জাতীয় সাংবাদিক সংস্থা সিলেট জেলা কমিটির দপ্তর সম্পাদক, জাতীয় দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার বিশেষ প্রতিনিধি (সিলেট) ও স্থানীয় দৈনিক সোনালী সিলেট পত্রিকার ক্রাইম প্রতিবেদক মোঃ রায়হান হোসেন।

এই মামলা করায় হাত কাটা হানিফসহ অজ্ঞাতনামা ৫/৭ জন গত (১৫ জুলাই) সুরমাগেইট বাজারে সাংবাদিক রায়হানকে একা পেয়ে তিন দিনের ভিতরে মামলা তুলে নেওয়ার জন্য হুমকি প্রদান করে।
পরবর্তী সাংবাদিক রায়হান গত (১৬ জুলাই) হাত কাটা হানিফসহ ওই অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে সিলেট মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার ও উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) বরাবরে তার প্রাণ রক্ষার্থে পৃথক দুটি দরখাস্ত করেন। তাতেই ক্ষিপ্ত হয়ে পূর্ব পরিকল্পনা মোতাবেক (১৭ জুলাই) তার উপর এই নির্মম সন্ত্রাসী হামলা চালায় শীর্ষ সন্ত্রাসী হাতকাটা হানিফসহ অজ্ঞাতনামা তার সহযোগী সন্ত্রাসীরা।

পরে এমন ঘটনার খবর পেয়ে কোতোয়ালী থানা পুলিশের ডিউটিরত একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেন এবং সাংবাদিক রায়হানকে উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেলে পাঠান।

আহত সাংবাদিক রায়হান বর্তমানে হাসপাতালের ২৯ নং ওয়ার্ডে চিকিৎসাধীন। এ রিপোর্ট লেখা পর্যন্ত সাংবাদিক রায়হানের পরিবারের পক্ষে থেকে কোতোয়ালী থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ সংক্রান্ত আরও সংবাদ