সিলেট বিভাগে যারা হলেন নৌকার মাঝি

প্রকাশিত: ১:১৬ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২৩

সিলেট বিভাগে যারা হলেন নৌকার মাঝি

নিজস্ব সংবাদদাতা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনশ আসনে নৌকা প্রতীকের প্রার্থী কারা হচ্ছে তা চূড়ান্ত করা হয়েছে। প্রার্থী সিলেকশনের ক্ষেত্রে দলীয় মনোনয়ন বোর্ডের বিবেচনায় যারা উত্তীর্ণ তাদের এবং যারা এবার উত্তীর্ণ হতে পারেননি তাদের সবাইকে নিয়ে আজ সকালে মতবিনিময় সভার আয়োজন করেছে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগ।

 

আজ সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভাপতি ও দলটির সভাপতি শেখ হাসিনা। তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হতে করণীয় নিয়ে নৌকা প্রতীকের মনোনয়নপ্রত্যাশীদের নির্দেশনা দেবেন। একই সঙ্গে দল যাকে মনোনীত করেছে তার পক্ষে বাকি সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে নির্দেশ দেবেন। দলটির সূত্রে এসব তথ্য জানা গেছে।

 

এদিকে গত বৃহষ্পতিবার থেকে শনিবার টানা তিন দিন দলের মনোনয়ন বোর্ড বৈঠক করে দলের প্রার্থী তালিকা চূড়ান্ত করেছে। দলীয় সূত্র জানিয়েছেন, এটিই প্রার্থী সিলেকশনের সভার শেষ দিন। আজ সকাল মনোনয়নপ্রত্যাশী সবাইকে নিয়ে বসছেন শেখ হাসিনা। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিল্পব বড়ুয়া ২৪ নভেম্বর জানিয়েছেন, গণভবনে শেখ হাসিনা মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে মতবিনিময় করবেন।

 

আওয়ামী লীগ সূত্র বলছে, দলীয় সভাপতি শেখ হাসিনা চাচ্ছেন দলের সবাই যেন ঐক্যবদ্ধভাবে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করেন। দলের অভ্যন্তরে তিনি কোনো ধরনের বিশৃঙ্খলা বরদাশত করবেন না। মনোনয়ন পেলে অথবা না পেলে করণীয় কি হবে— সে সম্পর্কে তিনি প্রয়োজনীয় নির্দেশনা দেবেন। আজ রোববার বিকেল সাড়ে ৪টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় ২৩, বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আনুষ্ঠানিকভাবে মনোনয়নপ্রাপ্তদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

 

দলীয় বিশ্বস্থ সূত্র থেকে জানা সিলেট বিভাগের চূড়ান্ত হওয়া প্রার্থীরা হচ্ছেন- সিলেট-১ আসনে ড. এ কে আব্দুল মোমেন, সিলেট-২ আসনে শফিকুর রহমান চৌধুরী, সিলেট-৩ আসনে হাবিবুর রহমান, সিলেট-৪ আসনে ইমরান আহমদ, সিলেট-৬ আসনে নুরুল ইসলাম নাহিদ, সিলেট-৫ আসনে মাসুক উদ্দিন আহমদ, মৌলভীবাজার-১ শাহাব উদ্দিন, মৌলভীবাজার-২ শফিউল আলম চৌধুরী নাদেল, মৌলভীবাজার-৩ নেছার আহমদ, মৌলভীবাজার-৪ উপাধ্যক্ষ আবদুস শহীদ, হবিগঞ্জ-১ অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া, হবিগঞ্জ-২ আবদুল মজিদ খান, হবিগঞ্জ-৩ আবু জাহির, হবিগঞ্জ-৪ মাহবুব আলী, সুনামগঞ্জ-১ অ্যাডভোকেট রঞ্জিত চন্দ্র সরকার, সুনামগঞ্জ-৩ এম এ মান্নান, সুনামগঞ্জ-৫ মুহিবুর রহমান মানিক।

এ সংক্রান্ত আরও সংবাদ